বুধবার, ২৪ মার্চ, ২০১০

জাতীয় পতাকা কারো বাপের নয় যে আমরা তা ব্যবহার করতে পারবোনা।

এটিএন এর রিপোর্ট টি দেখলাম। কিন্তু আমার কাছে মনে হয়েছে বন্দী করে রাখার মাঝেই আমাদের সুখ। বড় বড় কথা বলে, অবমাননা হচ্ছে , সাধারনের জন্য নয়, আইন মানতে হবে......... ইত্যাদি আমার কাছে বাহুল্য মাত্র। এতে ইংরেজদের উপনিবেশিক মানসিকতার বহিপ্রকাশ লক্ষনীয়। যারা আজ আইনের দোহাই দিয়ে আমার, আপনার বাড়ীতে, গাড়ীতে, রিকশায় লাগানো পতাকা ঠিক হয়নি, আইন মানা হয়নি বলে চেচাচ্ছেন তাদেরকে আমার কাছে একটা ভন্ড ছাড়া আর কিছুই মনে হচ্ছেনা।

দেশ প্রেম আইন মানেনা, আবেগ বাধা মানেনা। পতাকা কারো বাপের সম্পত্তি নয় যে শুধু মন্ত্রী, এম.পি, আপার ক্লাস আমলা, জজ ব্যারিষ্টাররাই ব্যবহার করতে পারবেন।

যদি আইনের কোন ব্যত্যয় ঘটে থাকে , তাহলে আইন পরিবর্তন করতে হবে। পতাকা আমার, আপনার, রিকশা ওয়ালা, কুলি, মজুর, দোকানদার, সি,এন,জি চালক...... সোজা হিসেব সবার।

যে রিকশা চালক তার শ্রমে ভেজা টাকায় , ৩০ টাকা দিয়ে একটা পতাকা কিনে রিকশার হ্যান্ডেলে লাগিয়েছে, তার দেশপ্রেম মাপার কোন নিক্তি আপার ক্লাস আইনজীবীদের হাতে নেই। পতাকার মূল্য শুধু উনারাই দিতে জানেন!!! পতাকা যেন চোর মন্ত্রী, এম,পি, আমলাদের বাপের সম্পত্তি আর কি!!!

অতএব, আইন পরিবর্তিত হবে: আমার আবেগ নয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন